শোক
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ২৮-০৪-২০২৪

অবশেষে তা ই হল!
কেমন জানি বদলে গেছি আমি!
নিজের কন্ঠস্বর শোনে নিজেই চমকাই!
নীল আকাশ দেখি গোলাবী আবেগে,
চোখ ধেয়ে কান্না পায় না,
লোনা জলরাশি যেন কঠিন বরফ
স্মৃতির তাপেও সে অটল।
তোমার স্মৃতি আজ আর বিস্ময় নয়,
তা ই তো চেয়ে ছিলে?
তা ই হল
পুলকিত হবার কথা নিশ্চয়;
আজ তোমার সুখ-দুঃখ অর্থহীন মনে হয়।

কষ্টের মরণ হলে মানুষ নাকি সুখ পায়?
তবে আমি পেয়েছি শোক;
এই শোক কাঁদায় না
এই শোক হাসায়!
এই শোক হাসায় না
এই শোক কাঁদায়!
যাইহোক, অবশেষে তা ই হল!
কেমন জানি বদলে গেছি চিরচেনা এই আমি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।